Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস, ২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন
বিস্তারিত
শেখ রাসেল 
নির্মলতার প্রতীক 
দুরন্ত প্রাণবন্ত নির্ভীক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের  ৫৯তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস, ২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে  জেলা প্রশাসন বান্দরবান   কর্তৃক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ৮ টায়  শেখ  রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসের কার্যক্রম  শুরু হয়। সকাল সাড়ে আটটায় বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়।  পরবর্তীতে কেক কাটা,  আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী এবং লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের আওতায় ল্যাপটপ বিতরণ করা হয়। দিবসের সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা প্রশাসক, বান্দরবান পার্বত্য জেলা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ তারিকুল ইসলাম পিপিএম, পুলিশ সুপার, বান্দরবান ; জনাব মোঃ ইসলাম বেবি, মেয়র, বান্দরবান পৌরসভা এবং সভাপতিত্ব করেন ডা.মোঃ শেখ ছাদেক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)। সকাল থেকে এ আয়োজনে উপস্থিত ছিলেন জেলা  পর্যায়ের কর্মকর্তাবৃন্দ; জেলা স্কাউট দল; স্কুল - কলেজের ছাত্র-ছাত্রীসহ শিক্ষক - শিক্ষিকাবৃন্দ, শিল্পকলা ও শিশু একাডেমির প্রতিনিধিবৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ ও সুধীবৃন্দ। সকলে স্হানীয়  অনুষ্ঠানে  অংশগ্রহণের পাশাপাশি  বড় পর্দায় জাতীয় অনুষ্ঠানও উপভোগ  করেন। 
শেখ রাসেল এক চঞ্চল, অদম্য, উচ্ছ্বাসভরা শৈশবের নির্মলতার প্রতীক। সেই নিষ্পাপ শিশুর নির্মম হত্যা স্বাধীন বাংলাদেশের ইতিহাসে এক বেদনা বিধুর অধ্যায়। আজ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বান্দরবানের শিশু- কিশোর ও তরুণ প্রজন্মের মধ্যে দেশপ্রেমের বোধ নিয়ে নিজেদেরকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে ভূমিকা রাখতে উৎসাহিত করেন।
ডাউনলোড
প্রকাশের তারিখ
02/11/2022
আর্কাইভ তারিখ
30/04/2023