Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বিদেশি পর্যটকদের বান্দরবান ভ্রমণের অনুমতি মিলবে অনলাইনে...
বিস্তারিত
বিদেশি পর্যটকদের বান্দরবান ভ্রমণের অনুমতি মিলবে অনলাইনে...
========================================
বিদেশি পর্যটকদের বান্দরবান ভ্রমণের অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে ওয়েব বেজড সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে।
আজ সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সফটওয়্যার উদ্বোধন করেন।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, জেলার বিভিন্ন দপ্তর প্রধান, জেলা প্রশাসনে কর্মরত কর্মকর্তাবৃন্দ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া কর্মী, ট্যুর গাইড এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ ছাদেক, সফটওয়ার বিষয়ে উপস্থাপনা করেন রোয়াংছড়ি উপজেলা আইসিটি অধিদপ্তরে সাবেক সহকারী প্রোগ্রামার (বর্তমান কক্সাবাজার সদর) জনাব সৌরভ চক্রবর্তী। যিনি সরকারী দায়িত্ব পালনের পাশাপাশি এই সফটওয়ার ডেভেলাপ করেন।
জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, এখন থেকে যে কোনো বিদেশি পর্যটক নিজে বা ট্যুর গাইডের মাধ্যমে সহজেই অনলাইনে আবেদন করে বান্দরবানে ভ্রমণ করতে পারবেন। এতোদিন দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে এক মাস আগে আবেদন করে আবেদনকারীর পক্ষে কাউকে উপস্থিত থেকে যাবতীয় ডকুমেন্ট দিতে হতো।  
এসময় জেলা প্রশাসক বিদেশি পর্যটকদের অনলাইনে আবেদন করে বান্দরবান ভ্রমণে আসার আহ্বান জানান এবং যে কোনো সহায়তার জন্য জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানান।  এখন থেকে বিদেশিরা http://www.fbta.gov.bd/ এ ওয়েবসাইটে ঢুকে অনলাইনে আবেদন করলে সবোর্চ্চ পাঁচদিনের মধ্যে যাবতীয় কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে সহজেই যে কাউকে বান্দরবান ভ্রমণের অনুমতি দেবে প্রশাসন।
সভায় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্য এলাকায় প্রতিদিনই অসংখ্য পর্যটকের আগমন ঘটে। আর তাদের নিরাপত্তা ও আনন্দদায়ক ভ্রমণের জন্য এখানকার প্রশাসন কাজ করে যাচ্ছে। বান্দরবানে বিদেশী পর্যটকদের ভ্রমণ সহজ  ও নান্দনিক করার লক্ষ্যে জেলা প্রশাসন ওয়েবসাইটটি চালু করায় এখন থেকে বিদেশি পর্যটকরা বান্দরবান ভ্রমণে আরও বেশি আগ্রহী হবেন।
পাশাপাশি ট্যুর অপারেটদের আরো বেশি দায়িত্বশীল হওয়ার জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন এবং এই সফটওয়ার ডেভেলাপার আইসিটি অধিদপ্তরের কর্মকর্তা সৌরভ চক্রবর্তীসহ বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 
ডাউনলোড
প্রকাশের তারিখ
31/07/2022
আর্কাইভ তারিখ
31/08/2022