Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
'নিজের খাবার নিজে উৎপাদন করি স্বনির্ভর বাংলাদেশ গড়ি'
বিস্তারিত
'নিজের খাবার নিজে উৎপাদন করি
স্বনির্ভর বাংলাদেশ গড়ি'
বান্দরবান পার্বত্য জেলাধীন লামা উপজেলার লামা পৌরসভা ও ০৭ টি ইউনিয়নের কৃষকদের অংশগ্রহণে কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা প্রশাসক, বান্দরবান পার্বত্য জেলা।এই সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব শেখ মাহাবুবুর রহমান, সদস্য, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ; জনাব মোঃ রফিকুল ইসলাম, উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বান্দরবান ; জনাব মোঃ জহিরুল ইসলাম, মেয়র, লামা পৌরসভা; জনাব বাথোয়াইচিং মার্মা, চেয়ারম্যান, ১নং গজালিয়া ইউনিয়ন পরিষদ, লামা, বান্দরবান এবং প্রধান বক্তা হিসেবে  উপস্থিত ছিলেন  লামা উপজেলা পরিষদের  চেয়ারম্যান  জনাব মোস্তফা  জামাল। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ মোস্তফা জাবেদ কায়সার, উপজেলা নির্বাহী অফিসার, লামা, বান্দরবান। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ  অধিদপ্তরের আয়োজনে এ অনুষ্ঠানে  সার্বিক  পৃষ্ঠপোষকতা করেন চেয়ারম্যান,  লামা উপজেলা পরিষদ ।
যুদ্ধপরবর্তী বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন পরিকল্পনার বড় অংশ জুড়ে ছিল কৃষিখাতে উন্নয়ন ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন। তারই রূপরেখা বাস্তবায়ন করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষিতে সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে সুলভ মূল্যে সার, উন্নতমানের বীজ, সেচ ব্যবস্থা আধুনিকায়ন, নতুন নতুন  জাত উদ্ভাবন, কৃষি গবেষণা সম্প্রসারণসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন ।বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক কৃষক সমাবেশে বাংলাদেশে কৃষি বিপ্লব ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য কৃষক সমাজের উন্নত প্রযুক্তি ব্যবহার এবং সরকারি সকল সুযোগ সুবিধার সঠিক ব্যবহারে সচেতনতা বৃদ্ধির দিকে সজাগ থাকতে বলেন। পার্বত্য এলাকায় চাষযোগ্য জমির সর্বাধিক উপযুক্ত  ব্যবহার করে খাদ্য উৎপাদনে উৎসাহিত করেন। তার পাশাপাশি তামাকজাত পণ্য চাষে পরিবেশগত ঝুঁকি ও স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে আলোকপাত করেন।
কৃষক  সমাবেশ  শেষে  জেলা প্রশাসক উপকারভোগীদের মাঝে  শিশু  খাদ্য  ও টিসিবির পণ্য বিতরণ করেন। এছাড়াও,  ৩২ আনসার ব্যাটালিয়ানের  আবেশন প্রশিক্ষণ  কোর্সে প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বক্তব্য  প্রদান করেন।
ডাউনলোড
প্রকাশের তারিখ
02/11/2022
আর্কাইভ তারিখ
31/12/2022